Categories
allPost

‘নূরুল হুদার মতো লোক’ নিয়েই ইসি হবে: ফখরুল

87 people 👁️ing this randomly

‘নূরুল হুদার মতো লোক’ নিয়েই ইসি হবে: ফখরুল

ইসি গঠনে রাষ্ট্রপতির কাছে সুপারিশ দিতে সার্চ কমিটির চূড়ান্ত কাজ চলার মধ্যে মঙ্গলবার তিনি বলেছেন, “এই সার্চ কমিটি যাদের দিয়ে করেছে, সব তাদের (সরকারের) লোক। “আজকে (মঙ্গলবার) আবার নাকি সেটার নামগুলো পাঠাবে প্রেসিডেন্টের কাছে। যাদের দিয়ে নির্বাচন কমিশন গঠন করা হবে। দেখা যাবে যে, সেই হুদার (কে এম নুরুল হুদা) মতোই লোক হবে।”

Try Adsterra Earnings, it’s 100% Authentic to make money more and more.

Try Adsterra Earnings, it’s 100% Authentic to make money more and more.

বিদায়ী সিইসি কে এম নূরুল হুদাকে নিয়ে বরাবরই আপত্তি জানিয়ে আসছিল বিএনপি। তাকে ‘সরকারের আজ্ঞাবহ’, ‘দলকানা’সহ নানা অভিধা দিয়েছিল তারা।

সেই কমিশনের মেয়াদ শেষ হওয়ায় নতুন আইন অনুযায়ী ইসি গঠনে রাষ্ট্রপতি সার্চ কমিটি গঠন করেছেন। ছয় সদস্যের সেই কমিটির মঙ্গলবার ১০ জনের নামের সুপারিশ চূড়ান্ত করার কথা রয়েছে। সেই তালিকা থেকে অনধিক পাঁচজনকে নিয়ে ইসি গঠন করবেন রাষ্ট্রপ্রধান।

মঙ্গলবার বিকালে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির সর্বশেষ বৈঠকের আগ মুহূর্তে জাতীয় প্রেস ক্লাবে কৃষক দলের এক প্রতিবাদ সভায় তা নিয়ে কথা বলেন ফখরুল।

তিনি বলেন, “আবার নির্বাচিত হবার জন্যে এখন তারা (সরকার) তাদের মতো করে নির্বাচন কমিশন গঠন করবে। এই কমিশন গঠন করার জন্য একটা সার্চ কমিটি গঠন করেছে, আইনও তৈরি করেছে। সবগুলো হচ্ছে জনগণকে বোকা বানানোর জন্য।”

বিদায়ী সিইসির সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, “বাংলাদেশের নির্বাচনী ব্যবস্থা ভেঙে তছনছ করে দিয়েছে, কিচ্ছু নাই এটার মধ্যে। তার ট্রায়াল করতে হবে, তার বিচার করতে হবে। তাকে কাঠগড়ায় দাঁড়াতে হবে, অবশ্যই দাঁড়াতে হবে।”

সরকারের সমালোচনা করে তিনি বলেন, “আজকে যারা মানুষের ওপর অত্যাচার করছে, নির্যাতন করছ- যেমন কালকে (সোমবার) সুনামগঞ্জে একজন গ্রেপ্তার করে নিয়ে তাকে পিটিয়ে মেরে ফেলেছে। শাহজালাল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কত দিন ধরে আন্দোলন করল।

“বিদ্যুৎ, গ্যাস, পানির দাম বৃদ্ধি করছে বার বার। কারণ একটাই শুধু চুরির জন্য। সরকারকে জবাব দিতে হবে কেন চালের দাম বাড়ল? যে চাল আমাদের সরকারের আমলে ছিল সর্বোচ্চ ১৭/১৮ টাকা সেটা এখন আপনার ৬০/৭০ টাকা বিক্রি হচ্ছে মোটা চাল। কেন সয়াবিন তেলের দাম বাড়ছে? যেটা আমাদের সময় ছিল ৫৪ টাকা সেটা এখন ১৮০ টাকা।”

দুর্নীতির কারণেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বলে দাবি করেন বিএনপি মহাসচিব।

“কারণটা কী? চুরি, দুর্নীতি। প্রতিক্ষেত্রে দুর্নীতি। এই যে দুর্নীতি, এই দুর্নীতির সঙ্গে একেবারে রন্ধ্রে রন্ধ্রে রাষ্ট্রের সমস্ত অংশগুলোকে এরা জড়িয়ে ফেলেছে। কোনো ফাঁক নেই, যেই খাতে দুর্নীতি নেই।”

প্রেস ক্লাবে ‘ফসলের মাঠে কৃষকের আত্মহত্যা : ফ্যাসিবাদী শাসনের খণ্ডচিত্র’ শীর্ষক প্রতিবাদ সভা করে কৃষক দল।

ফখরুল বলেন, “আমি বিশ্বাস করি, কাউকে দরকার হবে না। এক কৃষককে যদি সংগঠিত করা যায়, তাহলেই আমরা এই দুঃশাসনের অবসান ঘটাতে পারব।

“আজকে কৃষির কিছু মৌলিক পরিবর্তন করা দরকার। আমাদের কৃষকদলকে সেই ভুমিকা পালন করতে হবে, যাতে তারা দলের ওপরে চাপ সৃষ্টি করতে পারেন যে তার দল কৃষকবান্ধব পলিসি দিতে বাধ্য হয়।”

কৃষক দলের ওই সভায় সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, সহসভাপতি গৌতম চক্রবর্তী, নাসির হায়দার, জামাল উদ্দিন খান মিলন, এসএম ফয়সাল, আনম খলিলুর রহমান, ওমর ফারুক শাফিন, সৈয়দ অলিউল্লাহ সিদ্দিকী, যুগ্ম সম্পাদক শাহ আবদুল্লাহ আল বাকী, মাহবুদা হাবিবা, ইশতিয়াক আহমেদ নাসির ও দফতর সম্পাদক শফিকুল ইসলামসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

‘সর্বোচ্চ পর্যায়ই দুর্নীতির পৃষ্ঠপোষকতা’

মঙ্গলবার বিকালে গুলশানে দলীয় চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল অভিযোগ করেন, সরকারের সর্বোচ্চ পর্যায় থেকেই দুর্নীতির পৃষ্ঠপোষকতা হচ্ছে।

তিনি বলেন, “দেশে এখন দুর্নীতির এক মহোৎসব চলছে। রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকেই চলমান এই লুটপাট আর দুর্নীতিকে পৃষ্ঠপোষকতা করা হচ্ছে।

“মন্ত্রী এমপি ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা, ক্ষমতাসীন দলের মেয়র-চেয়ারম্যান থেকে শুরু করে এমন কোনো ব্যক্তি নেই যে দুর্নীতির সুযোগ নিচ্ছে না। রাষ্ট্রীয় বাহিনী সমূহের কতিপয় ঊর্ধ্বতন কর্মকর্তাসহ গোটা প্রশাসনকে অংশীদার করা হয়েছে দুর্নীতির এই চক্রে।”

সম্প্রতি আইনমন্ত্রী আনিসুল হক ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমানের ফোনালাপের প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, “এতে এই সরকারের দুর্নীতির একটি প্রকৃতচিত্র স্পষ্ট হয়ে উঠেছে। আজকে জাতির কাছে এটি একটি প্রমাণিত সত্যের দলিল।

“বিএনপিসহ দেশবাসী এই ঘটনার ইতিমধ্যে তদন্ত দাবি করেছে। কিন্তু আজকে পর্যন্ত সরকারের পক্ষ থেকে এই বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হয়েছে বলে আমাদের জানা নেই।”

আইনমন্ত্রী, উপদেষ্টাসহ এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সবার পদত্যাগ দাবি করেন বিএনপি মহাসচিব।


More Story on Source:

*here*

‘নূরুল হুদার মতো লোক’ নিয়েই ইসি হবে: ফখরুল

Dillard's - The Style of Your Life.

By allaboutian

open profile for all

Related Posts

current news of Dhaka bangladesh ,CEC Huda

CEC Huda not Embarrassed | Current News of Dhaka Bangladesh

831 people 👁️ing this randomly CEC Huda not Embarrassed | Current News of Dhaka Bangladesh…

বরিশাল মহানগর বিএনপি’র ৩০ ওয়ার্ড কমিটি বিলুপ্ত

887 people 👁️ing this randomly বরিশাল মহানগর বিএনপি’র ৩০ ওয়ার্ড কমিটি বিলুপ্ত বরিশাল মহানগরীর আওতাধীন…

প্রধানমন্ত্রীর কাছে সব নেতাকর্মীর রিপোর্ট আছে 

904 people 👁️ing this randomly প্রধানমন্ত্রীর কাছে সব নেতাকর্মীর রিপোর্ট আছে  সুনামগঞ্জ: পরিকল্পনামন্ত্রী এম এ…