Categories
allPost

ফুলবাড়ীতে প্রতিপক্ষের মারধরে ১ ব্যক্তির মৃত্যু

113 people 👁️ing this randomly

ফুলবাড়ীতে প্রতিপক্ষের মারধরে ১ ব্যক্তির মৃত্যু

ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও হতাহতের ঘটনা বেড়েই চলেছে। সোমবার রাত, মঙ্গলবার এবং গতকাল বুধবারও হামলা, ভাঙচুর, সংঘর্ষ ও প্রতিপক্ষের নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এর মধ্যে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় প্রতিপক্ষের মারধরে এক প্রার্থীর কর্মী মারা গেছেন। এছাড়া বিভিন্ন স্থানে সংঘাতে আহত হয়েছেন অর্ধশতাধিক ব্যক্তি।
কুড়িগ্রামের ফুলবাড়ীতে নিহত বাবুল মিয়ার স্বজন মোহাম্মদ আলী জানান, গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের উত্তর রাবাইটারী বটতলা বাজারে ৩ নম্বর ওয়ার্ডের দুই সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে ওই ওয়ার্ডে তালা প্রতীকের প্রার্থী শাহজালাল নিজেই বৈদ্যুতিক ফ্যান প্রতীকের প্রার্থী মুকুল মিয়ার কর্মী বাবুল মিয়াকে (৪০) গালমন্দ করেন। এক পর্যায়ে বাবুল মিয়াকে রাস্তা থেকে উঠিয়ে নিয়ে আসে শাহজালাল আলীর লোকজন। পরে বটতলা বাজারে চায়ের দোকানে গাছের ডাল ও লাকড়ি দিয়ে এলোপাতাড়ি মারধর করা হয় তাকে। নাগেশ্বরী শাপলা ক্লিনিকে তার প্রাথমিক চিকিৎসা দেওয়া হলেও মঙ্গলবার বাড়িতে এলে রাত সাড়ে ৭টায় মৃত্যু হয়। বাবলু মিয়া উত্তর রাবাইটারী গ্রামের মৃত আজগর আলীর ছেলে। মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে নারী-পুরুষ
বিক্ষোভে ফেটে পড়ে। ঘটনা মীমাংসার জন্য ওই রাতে দফায় দফায় বৈঠক চলে নিহতের বাড়িতে। পুলিশ ও প্রশাসন ছুটে যায় নিহতের বাড়ি। পরিবারের লোকজন লাশ দাফনের জন্য সিদ্ধান্ত নেয়। গতকাল এলাকার লোকজন জড়ো হয়ে লাশ দাফন না করে রাস্তা অবরোধ শুরু করে। ফুলবাড়ী-নাগেশ্বরী সড়কে দুই ঘণ্টা পথচারী ও যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে।
ফ্যান প্রতীকের প্রার্থী মুকুল মিয়া জানান, হঠাৎ তার নিরপরাধ কর্মীকে মারধরে হত্যা করা হয়েছে। এর সঠিক বিচার চান তিনি। নিহতের স্ত্রী মমতা বেগম বলেন, হত্যার সঠিক বিচার চাই।
গোবিন্দগঞ্জে নৌকা ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ :গাইবান্ধার গোবিন্দগঞ্জে নির্বাচনী প্রচার নিয়ে নৌকা ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। উপজেলার মহিমাগঞ্জে এ ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় থানায় পৃথক দুটি মামলা করা হয়েছে।
চাটমোহরে হামলা ও ভাঙচুর :পাবনার চাটমোহর উপজেলার গুনাইগাছা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রজব আলী বাবলুর নির্বাচনী প্রচারে বাধা দেওয়া ছাড়াও দোকানপাটে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে নৌকার প্রার্থী নুরুল ইসলামের সমর্থকদের বিরুদ্ধে। মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীসহ অন্যরা গ্রামের মধ্যে ও স্থানীয় বাজারে প্রচার চালাচ্ছিলেন। এ সময় ১৫-২০টি মোটরসাইকেলে যুবকরা দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। তারা চেয়ারম্যান প্রার্থী রজব আলী বাবলুকে মারধর করে এবং জীবননগর ও চরপাড়া বাজারে আনারস প্রার্থীর সমর্থকদের দোকান ভাঙচুর ও মারধর করে। চরপাড়ায় রায়হান ও সোলেমানের দোকান ভাঙচুর করা হয়েছে। আহত হয়েছেন অন্তত ১০ জন।
একইদিন রাত ৮টার দিকে উপজেলার হরিপুর ইউনিয়নের হরিপুর ও চড়ইকোল বাজারে আওয়ামী লীগ ও দলের বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, হামলা, মারপিট ও ভাঙচুরের ঘটনা ঘটে। ছুরিকাঘাতে ৩ জনসহ উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ সময় স্বতন্ত্র প্রার্থীর ২টি নির্বাচনী অফিস ও ৫টি মোটরসাইকেলও ভাঙচুর করা হয়েছে। পার্শ্বডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের বাড়িতে হামলা ও মারধরের অভিযোগ উঠেছে নৌকার সমর্থকদের বিরুদ্ধে। সোমবার রাতে ওই ইউনিয়নের জামালপুর ও আলমনগর গ্রামে এ ঘটনা ঘটে।
ব্রাহ্মহ্মহ্মণপাড়ায় মনোনয়ন না পাওয়ায় আ’লীগ কার্যালয়ে ভাঙচুর-আগুন :কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার দুলালপুর ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পাওয়ায় গতকাল দলীয় কার্যালয় ও আসবাব ভাঙচুর এবং দলীয় নেতাদের ছবিতে অগ্নিসংযোগ করার অভিযোগ উঠেছে। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মনিরুল হক সরকারের ছেলে ছাত্রলীগ নেতা বায়েজিদ আলম সরকার এ হামলা চালায়। এ সময় হামলাকারী বায়েজিদ আলম সরকার নিজেই হামলার ঘটনা লাইভে প্রচার করে। পরে আবার মুছে দেয়।
নবীগঞ্জে আ’লীগ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগ :হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের দেওপাড়া বাজারে আওয়ামী লীগের নির্বাচনী অস্থায়ী কার্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে ব্যানার-পোস্টার-চেয়ার আগুনে পুড়ে ছাই হয়ে যায়। গতকাল ভোর রাতে দেওপাড়া বাজারে আওয়ামী লীগের প্রার্থী সাবের আহমেদ চৌধুরীর অস্থায়ী কার্যালয়ে এ ঘটনা ঘটে।
কালিয়ায় দূর্বৃত্তের আগুনে পুড়েছে নৌকা প্রতীক :নড়াইলের কালিয়ায় রাস্তার পাশে টাঙ্গিয়ে রাখা আওয়ামী লীগ প্রার্থীর কাপড়ের তৈরি নৌকা প্রতীক পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা। গত মঙ্গলবার রাতে উপজেলার কলাবাড়িয়া ইউনিয়নের কলাবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। আওয়ামী লীগ প্রার্থী তালুকদার রযিউল হাসান ঘটনার জন্য দলের বিদ্রোহী প্রার্থী মো. মাহামুদুল হাসানের সমর্থকদের দায়ী করেছেন।
দুর্গাপুরে স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের ওপর হামলা :নেত্রকোনার দুর্গাপুরের বিরিশিরি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী মুজিবুর রহমান ফকিরের নির্বাচনী প্রচারণা চালানোর সময় মঙ্গলবার সন্ধ্যায় হামলা, বাধা, অটোরিকশা ও মাইক ভাঙচুর এবং সমর্থকদের হাতুড়ি দিয়ে পিটিয়ে আহত করে ওই ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থী রফিকুল ইসলাম রুহুর সমর্থকরা। দুর্গাপুর থানার ওসি শাহ নূর-এ আলম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।
উল্লাপাড়ায় স্বতন্ত্র প্রার্থীর ৮ মোটরসাইকেল ভাঙচুর :সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. আকমাল হোসেনের কর্মী-সমর্থকদের ৮টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় উল্লাপাড়া ইউনিয়নের ভদ্রকোল ও নাগরৌহা গ্রামে এ ঘটনা ঘটে। নৌকার প্রার্থী মো. আবদুস সালেকের কর্মী-সমর্থকরা এ হামলা চালায় বলে আকমাল হোসেনের ছেলে জাহাঙ্গীর আলম অভিযোগ করেন।
নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির ওপর হামলার অভিযোগ : নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়ামের ওপর হামলার অভিযোগ উঠেছে। গতকাল বুধবার নাগরপুর উপজেলার ধুবড়িয়া ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সফিকুর রহমান শাকিল তার ওপর হামলা করেন বলে অভিযোগ করেছেন উইলিয়াম। এ ঘটনায় তিনি শাকিল, তার স্ত্রী ও শাকিলের তিন ভাইসহ প্রায় ১৫-২০ জনের বিরুদ্ধে নাগরপুর থানায় অভিযোগ করেছেন।
উইলিয়াম অভিযোগ করেন, শাকিল, তার স্ত্রী এবং তিন ভাইসহ কয়েকশ নারী সমর্থক ধুবড়িয়া তিন রাস্তার মোড়ে তার ওপর হামলা করেছেন। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন বিদ্রোহী প্রার্থী শাকিল। তিনি বলেন, সেখানে হামলার কোনো ঘটনা ঘটেনি।
নাগরপুর থানার ওসি সরকার আব্দুল্লাহ আল মামুন বলেন, হামলার খবর শুনেছি। উইলিয়াম একটি অভিযোগ দিয়েছেন। আমরা দ্রুতই ব্যবস্থা নেব।
রূপগঞ্জে ১২ বাড়িতে তাণ্ডব, আহত ১৮ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভোলাব ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২ নম্বর ওয়ার্ডে বিজয়ী সদস্য মোখলেসুর রহমানের সমর্থকরা পরাজিত বিল্লাল হোসেনের সমর্থকদের ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। হামলাকারীরা দু’দফায় ১২টি বাড়িসহ ব্যবসা প্রতিষ্ঠানে তাণ্ডব ও লুটপাট চালিয়েছে। এতে এইচএসসি পরীক্ষার্থীসহ ১৮ জন আহত হয়েছেন। মঙ্গলবার রাত ও বুধবার সকালে গাউছবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।
এদিকে, গোলাকান্দাইল ইউপির ৬ নম্বর ওয়ার্ডের বিজয়ী সদস্য নাসির উদ্দিনের সমর্থকরা পরাজিত প্রার্থী শাহিন দেওয়ানকে প্রাণনাশের হুমকি দিয়ে তার বাড়িতে হামলা ও লুটপাট চালিয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।
রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, হামলাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

(প্রতিবেদনে তথ্য দিয়েছেন সংশ্নিষ্ট এলাকার প্রতিনিধিরা)

Try Adsterra Earnings, it’s 100% Authentic to make money more and more.

Try Adsterra Earnings, it’s 100% Authentic to make money more and more.


More Story on Source:

*here*

ফুলবাড়ীতে প্রতিপক্ষের মারধরে ১ ব্যক্তির মৃত্যু

Dillard's - The Style of Your Life.

By allaboutian

open profile for all

Related Posts

current news of Dhaka bangladesh ,CEC Huda

CEC Huda not Embarrassed | Current News of Dhaka Bangladesh

831 people 👁️ing this randomly CEC Huda not Embarrassed | Current News of Dhaka Bangladesh…

বরিশাল মহানগর বিএনপি’র ৩০ ওয়ার্ড কমিটি বিলুপ্ত

887 people 👁️ing this randomly বরিশাল মহানগর বিএনপি’র ৩০ ওয়ার্ড কমিটি বিলুপ্ত বরিশাল মহানগরীর আওতাধীন…

প্রধানমন্ত্রীর কাছে সব নেতাকর্মীর রিপোর্ট আছে 

904 people 👁️ing this randomly প্রধানমন্ত্রীর কাছে সব নেতাকর্মীর রিপোর্ট আছে  সুনামগঞ্জ: পরিকল্পনামন্ত্রী এম এ…