allabout Andrew Kishore

কিছু জনপ্রিয় এন্ড্রু কিশোরের গান

কিছু জনপ্রিয় এন্ড্রু কিশোরের গান

বিনোদন ডেস্ক
ঢাকা : আসলে বলা উচিত এন্ড্রু কিশোরের জনপ্রিয় বহু গান। সেটা যে সংখ্যায় ঠিক কত তা খুঁজতে গেলে এ রাত ফুরাবে হয়তো। সেই সত্তর দশক থেকে তার শুরু বেতারের শিল্পী হিসেবে। এরপর ১৯৭৭ সালে শুরু করেন সিনেমায় গান গাওয়া।

বাকিটুকু কেবলই ইতিহাস। দিনে দিনে তিনি গেয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। যার মধ্যে আছে অনেক কালজয়ী গানও। তার কণ্ঠের গান দিয়ে অনেক নায়কই ক্যারিয়ারে প্রতিষ্ঠিত হয়েছেন।

এন্ড্রু কিশোর বাংলা চলচ্চিত্রের সর্বাধিক ১৫ হাজার গান গাওয়া শিল্পী। চলচ্চিত্রে তার চেয়ে বেশি জনপ্রিয় গান আর কারও নেই। তাই তার জনপ্রিয় গানের সঠিক তালিকা করা কঠিন। সেই গুরু দায়িত্বে যাবো না। আমরা তুলে ধরবো এ কিংবদন্তির গাওয়া জনপ্রিয় গানের কিছু নাম-

তার রেকর্ডকৃত দ্বিতীয় গান বাদল রহমান পরিচালিত এমিলের গোয়েন্দা বাহিনী চলচ্চিত্রের ‘ধুম ধাড়াক্কা’। এই গান দিয়ে রাতারাতি পরিচিত পান এন্ড্রু কিশোর।

তার গাওয়া উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে- ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারা দেহ খেও গো মাটি’, ‘আমার বুকের মধ্যে খানে’, ‘আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান’, ‘ভেঙেছে পিঞ্জর মেলেছে ডানা’, ‘সবাই তো ভালোবাসা চায়’, ‘পদ্মপাতার পানি’, ‘ওগো বিদেশিনী’, ‘তুমি মোর জীবনের ভাবনা’, ‘আমি চিরকাল প্রেমের কাঙাল’, ‘পড়েনা চোখের পলক’, ‘আমার একদিকে পৃথিবী’, ‘ভালো আছি ভালো থেকো’ প্রভৃতি।

‘প্লেব্যাক সম্রাট’ খ্যাত গায়ক এ্যান্ড্রূ কিশোর দীর্ঘদিন ক্যানসারে ভুগছিলেন। দেশের বাইরে চিকিৎসাও নিয়েছিলেন। কিন্তু শেষ রক্ষা হল না। আজ সোমবার, ৬ জুলাই সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে রাজশাহীতে তার বোনের বাসায় চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

নিউজবিডি৭১/ এম কে / ০৭ জুলাই ২০২০

Tags: কিছু জনপ্রিয় এন্ড্রু কিশোরের গান


More Story on Source:

*here*

কিছু জনপ্রিয় এন্ড্রু কিশোরের গান

56

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *